• Breaking News

    Tuesday, April 14, 2020

    কেন ‘জুম’ অ্যাপ ব্যবহার নিষিদ্ধ করলো গুগল | Google Banned Zoom Software | MilonFairEdu

    Google Banned Zoom Software

    পৃথিবীজুড়ে চলছে করোনার দৌরাত্ম্য। মহামারিতে রূপ নিয়েছে করোনাভাইরাস। বিশ্বজুড়ে চলছে লকডাউন। করোনা লকডাউনে নিঃসঙ্গতা কাটাতে, হঠাৎ জনপ্রিয়তা বেড়েছে ভিডিও অডিও কনফারেন্স প্ল্যাটফর্ম 'জুম' এর।

    এই দুঃসময়ে বিশ্বের নানান প্রান্তের মানুষজন যোগাযোগের মাধ্যম হিসেবে ভিডিও কনফারেন্সিংয়ের জন্য জুম অ্যাপ্লিকেশন কাজে লাগাচ্ছিলেন। কয়েকদিনের ব্যবধানে এই অ্যাপের ডাউনলোড বেড়েছে ৩০ গুণ। কিন্তু এই অতি জনপ্রিয়তাই বিপত্তি ডেকে এনেছে জুম'এর জন্য।



    শিক্ষার্থীদের অনলাইন ক্লাসে ঢুকে পড়ে অশালীন আচরণ, গুরুত্বপূর্ণ বৈঠকে আড়িপাতাসহ উঠেছে নানা অভিযোগ। এবার এই জুম অ্যাপই কর্মীদের জন্য নিষিদ্ধ করেছে গুগল। গুগলের মুখপাত্র জোসে কাস্টানেডার জানিয়েছেন, কর্মীদের ল্যাপটপ থেকে জুম অ্যাপ নিষিদ্ধ করে দেয়ার পেছনে মূল কারণ হচ্ছে তথ্য নিরাপত্তা।

    তিনি বলেন, সম্প্রতি আমাদের সিকিউরিটি টিম জানিয়েছে, জুম করপোরেট কম্পিউটারগুলোতে আর চলবে না। কারণ আমাদের কর্মীরা যে অ্যাপ ব্যবহার করেন, তাদের যে সিকিউরিটি স্ট্যান্ডার্ড রয়েছে তার সঙ্গে কোনোভাবেই জুম অ্যাপ্লিকেশন মেলে না।

    তিনি আরও বলেন, যদিও গুগল মোবাইল অ্যাপ্লিকেশন এবং ব্রাউজার থেকে জুম ব্যবহার করা যাবে। এরইমধ্যে সিঙ্গাপুর তাইওয়ান নিষেধ করেছে অ্যাপটি ব্যবহারে। রাজনীতিকদের সতর্ক করেছে যুক্তরাষ্ট্রও।

    No comments:

    Popular Articles

    Haking Tips – Milon's Blog

    Freelancing – Milon's Blog

    Recent Posts

    WordPress

    Services